Saturday, October 5, 2013

বাংলাদেশে ইন্টারনেট সংযোগের দাম নিয়ে মুখ খুললেন জয়.

বাংলাদেশে ইন্টারনেট সংযোগের দাম নিয়ে মুখ খুললেন জয়.

SAJEE 
ইন্টারনেটের দাম কমানর উদ্যোগ নিয়ে মুখ খুললেন জয়। তার ফেসবুক ফ্যান পেজ এ তিনি তার বক্তব্য প্রকাশ করেন।
বাংলাদেশে ইন্টারনেট মুল্য অন্যান্য যেকোনো দেশের তুলনায় কিছুটা বেশি। এখানকার স্বল্প আয়ের মানুষের পক্ষে যা যথেষ্ট ব্যায়বহুল। তাই দেশের আপামর ইন্টারনেট ব্যবহারকারীদের পক্ষে থেকে সংখ্যাগরিষ্ঠ কিছু সংস্থা ও ব্লগ দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছিলেন। তারই পরিপ্রেক্ষিতে আইটি এক্সপার্ট ও মাননীয় প্রধানমন্ত্রীর তনয় সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক ফ্যান পেজে অনেক অনুরধ জমা হয় ইন্টারনেটের দাম কমানোর জন্য। তিনি তার উত্তর দিয়ে বলেছেন, “বাংলাদেশে ইন্টারনেট সংযোগের দাম নিয়ে আমি অনেক অনুরোধ পেয়েছি। আমাদের সরকার আসার পর থেকেই এই বিষয়টিতে আমরা মনোযোগ দিয়েছি। আর এই নিয়ে আমার ভবিষ্যতেও কিছু পরিকল্পনা আছে যা আওয়ামী লীগ পুননির্বাচিত হলে বাস্তবায়ন করা সম্ভব হবে ।”
তিনি আরও বলেন,”২০০৮ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন ইন্টারনেটের প্রতি মেগাবাইটের দাম ছিল ৮০ হাজার টাকা। গত চার বছরে ওই দাম কমিয়ে আমরা ১৮ হাজারে নামিয়ে এনেছি। তবে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো খুচরা গ্রাহকদের জন্য দাম তেমন কমায়নি। তারা ইন্টারনেটের গতি বাড়িয়েছে, কিন্তু দাম এখনো বেশি।”

তিনি দেশবাসীকে এও মনে করিয়ে দেন যে যদি তার দলকে আগামী নির্বাচনে জয়ী করতে হবে নতুবা থ্রিজি এবং ফোরজি’র জন্য ইন্টারনেটের দাম কমানোর পরিকল্পনা অধরা থেকে যাবে।

সবশেষে তিনি বলেন,”ডিজিটাল বাংলাদেশ তৈরিতে আমরা বিস্ময়কর অগ্রগতি অর্জন করেছি, তবে এখনো অনেক কাজ বাকি। বাংলাদেশকে পুরোপুরি ডিজিটাল করতে নৌকায় ভোট দিন।”

No comments:

Post a Comment