Thursday, October 24, 2013

উদ্বিগ্ন পিএসসি ও জেএসসির ৫০ লক্ষাধিক পরীক্ষার্থী! Download JSC Exam Routine 2013.

উদ্বিগ্ন পিএসসি ও জেএসসির ৫০ লক্ষাধিক পরীক্ষার্থী! Download JSC Exam Routine 2013

Download JSC Exam Routine 2013, Download JSC Exam Routine, JSC Exam Routine 2013
Click on image for full view
বর্তমান অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে উদ্বিগ্ন হয়ে পড়ছে প্রাইমারী স্কুল সার্টিফিকেট (পিএসসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেটের প্রায় ৫০ লক্ষাধিক (জেএসসি) পরীক্ষার্থী।

আগামী নভেম্বর মাসে শুরু হচ্ছে পিএসসি ও জেএসসি পরীক্ষা। ৪ নভেম্বর শুরু হবে জেএসসি পরীক্ষা । আর শেষ হবে ২০ নভেম্বর। এবার জেএসসি পরীক্ষায় সারাদেশে ২০ লাখ শিক্ষার্থী অংশ নেবে। শুধু ঢাকা বোর্ডে অংশ নেবে ৫ লাখ শিক্ষার্থী।

আর আগামী ২০ নভেম্বর শুরু হয়ে ২৮ নভেম্বর শেষ হবে পিএসসি পরীক্ষা। এতে প্রায় ৩০ লক্ষাধিক শিক্ষার্থী অংশ নেবে।

এদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ক্রমেই বাড়ছে রাজনৈতিক অস্থিরতা।

এমতাবস্থায় যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা? হলে ছাত্র-ছাত্রীরা নির্ধারিত তারিখগুলোতে পরীক্ষা দিতে পারবে কিনা? নাকি আবারও বারবার পরীক্ষার তারিখ পরিবর্তন করা হবে? এসব প্রশ্নে সন্তানের পরীক্ষার ফলাফল নিয়ে শঙ্কিত হয়ে পড়ছেন অভিভাবকেরা। 

এর আগে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময় রাজনৈতিক অস্থির পরিস্থিতিতে (বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা হরতাল অবরোধ কর্মসূচির কারণে) বারবার পরীক্ষার সময়সূচি পরিবর্তন করায় ফলাফল খারাপ করে শিক্ষার্থীরা।

এবারও যদি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয় তাহলে শিক্ষার্থীরা ফল খারাপ করবে বলে বিশেষজ্ঞরা ধারণা করছেন। তারা বলছেন, সময়সূচি পরিবর্তন করলে ছাত্র-ছাত্রীরা মানসিকভাবে ভেঙ্গে পড়ে। তারা ঠিকমত পড়াশুনায় মন বসাতে না পারায় পাঠ রিভিশন ব্যাহত হয়।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তাসলিমা বেগম যমুনা নিউজকে বলেন, সিদ্ধান্ত আছে এবার আমরা যথা সময়ে পরীক্ষা শুরু করব। অল্প সময় পরীক্ষা হওয়ায় তেমন সমস্যা হবে না বলে জানান এই শিক্ষাবিদ।

তিনি বলেন, এবার পরীক্ষার সময় রাজনৈতিক দলগুলো যাতে কোনো কর্মসূচি না দেয় সেজন্য তাদেরকে অনুরোধ করব।
 Download JSC Exam Routine 2013 From Here.

Download JDC Exam Routine 2013 From Here.

No comments:

Post a Comment