Monday, September 8, 2014

স্মার্টফোনের তুমুল জনপ্রিয় কিছু এপস। ডাউনলোড লিঙ্কসহ।

স্মার্টফোনের জনপ্রিয়তার কথা নতুন করে বলার কিছু নেই।  আমরা অনেকেই স্মার্টফোন ব্যবহার করে থাকি। আজ আমি আপনাদের জন্য নিয়ে এলাম আমাদের প্রতিদিনের কাজে প্রয়োজন হয় এরকম কিছু স্মার্টফোন এপস। এই এপগুলো আপনাদের অনেক লাগবে আশা করি। যেকোন নতুন উইন্ডোজ বা এন্ড্রয়েড  ফোন ইউজারের উচিত প্রথমেই এই এপগুলো ইন্সটল করে নেওয়া। তো চলুন চট করে দেখে আসি উইন্ডোজ ফোনের জন্য সেরা কিছু এপস।

১. UC Browser


ইন্টারনেট জগতে প্রবেশ করার জন্য প্রথমেই আপনার মোবাইলে একটি ব্রাউজারের প্রয়োজন হয়। উইন্ডোজ ফোনে আগের থেকেই ইন্টারনেট এক্সপ্লোরার ডিফল্ট ব্রাউজার হিসেবে থাকে। কিন্তু অনেকের কাছেই ইন্টারনেট এক্সপ্লোরার পছন্দ না এর ধীর গতি বা সিকিউরিটি ইস্যুর জন্য। এজন্য UC Browser এর বিকল্প হিসেবে ব্যবহার করা যেতে পারে।
সাইজঃ ৮ মেগাবাইট
ডাউনলোড লিংক

২. Twitter

টুইটার একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। উইন্ডোজ ফোনে রয়েছে টুইটারের জন্য একটি সুন্দর এপ। এই এপ ব্যবহার করে আপনি সহজেই চলার পথে টুইট করতে পারবেন।
সাইজঃ ৪ মেগাবাইট

৩. Facebook

ফেসবুকের কথা জানেনা এমন কেউ নিশ্চয়ই নেই। ফেসবুকের জন্য অন্য সব মোবাইলের মতই উইন্ডোজ ফোনে রয়েছে একটি মোবাইল এপ। এই এপটি দিয়ে আপনি ফেসবুকিং করতে পারবেন। তবে ফেসবুকের এপটি মাঝে মাঝে ল্যাগ করে। এতে অনেক বাগ রয়েছে আর আপনাকে মেসেজ এপ ডাউনলোডের জন্য জোড় করে। ফলে এতে মেসেজিং করে তেমন মজা পাবেন না।
সাইজঃ ১৩ মেগাবাইট ডাউনলোড লিংক

৪. Viber

এন্ড্রয়েড  ও উইন্ডোজ  উভয়টিতেই ফ্রী ভিওআইপি এবং ম্যাসেজিং এর সুবিধা প্রদান করে ভাইবার। মাল্টিপ্ল্যাটফর্ম সাপোর্টেড এই এপ্লিকেশনটি বাংলাদেশে যথেস্ট জনপ্রিয় । যোগাযোগের মাধ্যম হিসেবে Viber এখন অনেক পরিচিত। এতে আপনি ভাইবার টু ভাইবার ফ্রিতে কল করতে পারবেন। এছাড়া মেসেজিং তো রয়েছেই।
সাইজঃ ২০ মেগাবাইট ডাউনলোড লিংক
এন্ড্রয়েড ডাউনলোড

৫. Whatsapp

উইন্ডোজ ফোনের জন্য কিছুদিন হলো Whatsapp এর অফিসিয়াল এপটি এসেছে। এই এপটি দিয়ে আপনি Whatsapp মেসেঞ্জারের মাধ্যমে চ্যাট করতে এবং ফ্রি কল করতে পারবেন।
সাইজঃ ১৬ মেগাবাইট ডাউনলোড লিংক

৬. Sound & Voice Recorder – ASR

ভয়েস রেকর্ড এর জন্য একটি দারুন এপস ।এটা ডাউনলোড করে রেখে দিছে পারেন।
রিকোয়ারমেন্টস:
  • Android 2.3 and up
  • File Size:7.6 MB

No comments:

Post a Comment