Thursday, October 24, 2013

ফেসবুক একাউন্টকে ফেসবুক পেজে রুপান্তর করুন ১০১% কার্যকরী.

ফেসবুক একাউন্টকে ফেসবুক পেজে রুপান্তর করুন ১০১% কার্যকরী.

অনেকেই ফেসবুকে পেজ না খুলে একাউন্ট খুলে ব্যবহার করতেন বিশেষ করে সেলিব্রেটি বা কোম্পানী। ধীরে ধীরে এর অপকারিতাগুলো বুঝতে পারতেন । ফেসবুক একাউন্টে যে সমস্যাটি বেশী হয় তাহলো, ফেসবুক একাউন্টে ৫ হাজারের বেশী বন্ধু যোগ করা যায় না । কিন্তু পেজগুলোতে যত খুশি ফ্যান বানানো যায় । তাছাড়া আরো নানান সমস্যা আছে ।
সকল ঝামেলা থেকে মুক্তি দিতে ফেসবুক নিয়ে এলো নতুন ফিচার । যেকোন ফেসবক একাউন্টকে ফেসবুক পেজে রূপান্তর করা যাবে । আপনার সকল প্রোফাইল পিকচার নতুন পেজে ট্রান্সফার করা হবে । সবচেয়ে আকর্ষনীয় বিষয়, সকল বন্ধুদের ফ্যানে রূপান্তর করা হবে । অর্থাৎ এখন আপনার একাউন্টে যতগুলো বন্ধু আছে তখন পেজে ততগুলো লাইক থাকবে । এছাড়া অন্য কোন ডাটা ট্রান্সফার হবে না ।

কনভার্ট করতে এই লিংকে  একটি ক্যাটাগরী বেছে তাতে ক্লিক করুন । তারপর সেই ক্যাটাগরী লিষ্ট থেকে একটি ক্যাটাগরী বেছে “Get Started” চাপুন । এরপর আপনি ফেসবুক পেজের যেকোন ফিচার ব্যবহার করতে পারবেন । আপনার ইমেইল , পাসওয়ার্ড দিয়ে সরাসরি পেজ হিসেবে লগইন করতে পারবেন ।
তবে সাবধান, একবার পেজ হিসেবে রুপান্তর হয়ে গেলে আর একাউন্ট (বা প্রোফাইল) হিসেবে ফিরে আসে পারবেন না । তাই ভেবে চিন্তে সিদ্ধান্ত নিবেন । যেহেতু ছবি ও বন্ধু ছাড়া কোন ডাটা আর ব্যবহার করতে পারবেন না, তাই সেগুলো ডাউনলোড করে নিতে ভূলবেন না যেন ।
আজ এই পর্যন্তই বিদায় সবাই ভালো থাকুন   অহ একটি মজার ব্যাপার আপনার যদি ৫০০০ বা ৪০০০ ফ্রেন্ড এর ফেসবুক অ্যাকাউন্ট থাকে অতাকে ফেনপেজ বানালে তার লাইক থিক তত গুলই হবে যত গুলো ফ্রেন্ড ছিল আপনার অই অ্যাকাউন্ট এ ।  এটা আমার প্রথম লেখা  ভুল হলে ক্ষমা করবেন.

No comments:

Post a Comment